সেবা প্রাপ্তির সংক্ষিপ্ত বিবরণ
|
উপ-সহকারী কৃষি কর্মকর্তা কর্তৃক কৃষকদের অগ্রাধিকার তালিকা তৈরি করে ইউনিয়ন কৃষি কমিটির সভায় অনুমোদন ও উপজেলা কমিটিতে প্রেরণ করা হয়। সেখান থেকে প্রাপ্ত তালিকা উপজেলা কৃষি কমিটির সভায় অনুমোদন করে ব্যাংকে প্রেরণ করা হয়। ব্যাংক কর্তৃক দাখিলকৃত ডকুমেন্ট ভিত্তিতে এবং উপজেলা কমিটির অনুমোদনের প্রেক্ষিতে হিসাব খোলা হয়। উক্ত হিসাব নম্বর হতে কৃষক আর্থিক লেনদেন করতে পারে। |
সেবা প্রাপ্তির সময় |
৪-৫ দিন |
প্রয়োজনীয় ফি |
১০ টাকা |
সেবা প্রাপ্তির স্থান |
উপজেলা কৃষি অফিস |
দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা/কর্মচারী
|
১. উপজেলা কৃষি কর্মকর্তা ২. অতিরিক্ত কৃষি কর্মকর্তা ৩. কৃষি সম্প্রসারণ কর্মকর্তা ৪. সহকারী কৃষি সম্প্রসারণ কর্মকর্তা ৫. এসএএও (SAAO) |
প্রয়োজনীয় কাগজপত্র : |
জাতীয় পরিচয়পত্র, ছবি |
সেবা প্রাপ্তির শর্তাবলি |
:প্রকৃত কৃষক হতে হবে |
সংশ্লিষ্ট আইন ও বিধি
|
কৃষি সম্প্রসারণ ম্যানুয়েল ও কৃষি সম্প্রসারণ নীতিমালা |
সেবা প্রদানে ব্যর্থ হলে প্রতিকারকারী কর্মকর্তা
|
উপপরিচালক, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, জেলা কার্যালয় |
পরিকল্পনা ও বাস্তবায়নে: মন্ত্রিপরিষদ বিভাগ, এটুআই, বিসিসি, ডিওআইসিটি ও বেসিস